গঙ্গাঘাটে আছাড় খেলেন মোদী! মমতার বিরোধিতা নতুন আইনে!

মোদির পিছলে পড়ে যাওয়া ঘটনা ঘটল কানপুরে!

1
112

নাগরিকত্ব সংশোধনী আইনে (বিএবি) বিলে ভারত যখন উওাল ,ঠিক এমন সময়ে গঙ্গা ঘাটে গিয়ে হোচঁট খেয়ে পড়ে গেলেন ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘ন্যাশনাল হেরাল্ড’ এর প্রতিবেদনে এ সংএান্ত একটি প্রতিবেদনে ভিডিও পোষ্ট করা হয়েছে।গঙ্গা ঘাটের সিঁড়ি দিয়ে উপরে ওঠার সময় এই ঘটনা ঘটে বলে জানা যায়। তবে এতে তিরন আহত হননী। দানিশ খান নামে এক ব্যাক্তি টুইাটারে এই ভিডিও পোষ্ট করেন। পরে তিনি এই ভিডিও ডিলিট করে দেন। তিনি বলেন এটি একটি মানবিক বিষয়।এখানে অমানবিক কমেন্ট আসছে বলে ভিডিও ডিলিট করে দিলাম।

ভারতীয় সংবাদ মাধ্যমে ‘এই সময় ’র প্রতিবেদনে বলা হয়েছে,শনিবার কানপুরে পা রাখেন নরেন্দ্র মোদি। এসময় তার সংঙ্গে ছিলেন উওর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী অদিত্যনাথ, উওরাখন্ডের মূখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এবং বিহারের উপমূখ্যমন্ত্রী সুশীল মোদী। কানপুরের অটল ঘাঁটে গিয়েই হোচঁট খেয়ে পড়ে যান প্রধানমন্ত্রী। তড়িঘড়ী সেই অবস্থাতেই তাকে ধরে তোলেন নিরাপওা রক্ষীরা। তার কিছুক্ষণ পরেই তাকে গঙ্গায় নৌকা ভ্রমন করতে দেখা যায়। এ ঘটনার পর মোদি আর পিছনে ফিরে তাকান নী। সোজা সামনের দিকে হেটে চলে যান। কানপুরে মোদী গঙ্গা কাউনসিল পুনরুজ্জীবন ,সুরক্ষা ও পরিচালনার প্রথম বৈঠকের সভাপতিত্ব করেন।এছাড়া নামানী গঙ্গা প্রকল্প প্রর্দশন করেন।

এদিকে নাগরিকত্ব বিলের (সিএবি) প্রতিবাধদ উওাল হয়ে উঠেছে ভারত। বিভিন্ন রাজ্যে বিক্ষোব ও ভাঙচুরের ঘটনাও ঘটছে।

ট্রেনে আগুন ধড়িয়ে দেয়া হয়েছে।পলিশ অর্ধশতাধিক বিক্ষোব ধারীকে আটক করেছে। শনিবার সন্ধ্যায় পশ্চিম বঙের মুশির্দাবাদ জেলায় লালগোলা রেল স্টেশনে ৫টি ট্রেনে আগুন জ্বালিয়ে দিয়েছে বিক্ষোবকারীরা। হাওড়া রেল স্টেশন ও এর আশে পাশে কয়েকশো মানুষ রাস্তা অবরোধ করে রেল স্টেশন আগুন ধড়িয়ে দেয়।উলুবেরিয়া স্টেশনে দাড়িয়ে থাকা কয়েকটি কয়েকটি ট্রেনে হামলা করা হয়।উওর প্রদেশের আলিগড়েও শুক্র্রবার ছাএ আর শিক্ষিকরা বিক্ষোব দেখিয়েছেন। তারা নাগরিকত্ব আইনের সংশােধনী প্রত্যাহার দাবী তুলেছেন।

অপর দিকে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাএ ছাএীরাও বিক্ষোব করে। এসময় ছাএদের উপর লাঠি চার্জ এবং কাদাঁনো গ্যাস ছোড়ে পুলিশ। এ আইনের বিরুদ্ধে গোওয়া তেও বিক্ষােব হয়েছে। আসামেও কম ঝড় হয়নী! সংশোধনী নাগরিক্ত আইনের বিরুদ্ধে সোমবার খেকে আন্দোলনে নামছেন পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেএী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘নো সিএবি ,নো এনআরসি’, স্লোগান নিয়ে সোম মঙ্গল বুধ বার তিন দিন কলকাতা ও হাওড়ার দলের প্রতিবাদ কর্মসূচিতে শামিল হবেন মমতা। কলকাতার বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হয়, এই প্রতিবাদে তৃণমূলের পক্ষ থেকে বিজেপি বিরোধি সব দলকে অংশ নিতে এবং শান্তী ও শৃঙ্খলা বজায় রাখার আহ্বান করা হয়েছে।

১ মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে