আইপিএলে বাংলাদেশের ৬ ক্রিকেটার নিলামে জায়গা পেয়েছেন।

0
152
Collected from: indiatvnews.com

আইপিএল মানেই এক্টা অন্যরকম চিন্তা ভাবনা।বছর ঘুরে আবারও এসে গেল আইপিএল ২০২০। আর এই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে খেলতে আসেন নানান দেশের ক্রিকেটার, আর আইপিএল এর নিলামে মোট নাম এসেছে মোট ৯৭১ জনের।এদের মধ্যে বিদেশী ২৫৮ জন এবং ভারতীয় ৭১৩ জন।

আইপিএল ২০২০ এর বিদেশী খেলোয়াড়দের সংখ্যা

দেশের নামখেলোয়াড়দের সংখ্যা
অস্ট্রেলিয়া৫৫
দক্ষিণ আফ্রিকা৫৪
শ্রীলঙ্কা৩৯
ওয়েস্ট ইন্ডিজ৩৪
নিউজিল্যান্ড২৪
ইংল্যান্ড২২
আফগানিস্তান১৯
বাংলাদেশ
জিম্বাবুইয়ে
হল্যান্ড
যুক্তরাষ্ট্র

আর এই আইপিএলে
গতবার ৮ বাংলাদেশী ক্রিকেটার নিলামে ঠাঁই পেয়েছিলেন। কিন্তু সাকিব আল হাসানকে ছাড়া কেনেনি কোন দলই। আর মুস্তাফিজুর রহমানকে ছাড়পত্র দেয়া হবে না সেটি আগেই জানিয়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরই আইপিএলের প্রতি বিদেশী ক্রিকেটারদের আগ্রহ অনেক বেশি। গুণে-মানে, জনপ্রিয়তায় বিশ্বের সবচেয়ে সেরা আসর আইপিএল এবং এখানে ক্রিকেটারদের পারিশ্রমিকও অত্যন্ত চড়া। তাই বাংলাদেশের ক্রিকেটাররাও আগ্রহী থাকেন। তবে সাকিব ছাড়া আর কোন বাংলাদেশীই নিয়মিত খেলতে পারেননি। এবার সাকিব আইসিসি থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ হওয়ার কারণে আইপিএল খেলতে পারবেন না।

তবে দুঃখের সংবাদ এই যে, আইপিএল নিলামে নিবন্ধন করা ৬বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে ৪জনই বাদ পড়েছেন। বাদ পড়াদের মধ্যে রয়েছেন দেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেস বোলার তাসকিন আহমেদ।নিলামের নির্ধারিত সময়েনিবন্ধ করা ৬ বাংলাদেশির মধ্যে চূড়ান্ততালিকায় রয়েছেনমাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান।

আইপিএল আগের আসরগুলোতে নিলামে নিবন্ধন করেও দল না পাওয়ায় এবার নির্ধারিত সময়েনিবন্ধন করেননি বাংলাদেশ দলের নিয়মিত পারফর্মার মুশফিকুর রহিম।
আইপিএলের ফ্রাঞ্চাইজিরা নিলামে নিবন্ধন করার জন্য মুশফিক সাব্বির ও সাইফউদ্দিনের ব্যাপারে অনুরোধ করলে তারা নিবন্ধন করেন।নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৫ বাংলাদেশির মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য পেয়েছেন আইপিএলে আগেদুটি আসরে অংশ নেয়া মোস্তাফিজ। তার ভিত্তিমূল্য ১ কোটি রুপি। আইপিএলেঅনভিজ্ঞ মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিল্য নির্ধারিত হয়েছে ৭৫ লাখ আর সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে